OrdinaryITPostAd

মুখের ত্বক টানটান করার উপায় - রিংকেল দূর করার উপায়

প্রিয় পাঠকগণ মুখের ত্বক টানটান করার উপায় নিয়ে আজকের এই আর্টিকেলে আলোচনা করা হবে। আমরা অনেকেই মুখের ত্বক টানটান করার উপায় সম্পর্কে জানতে চায় সাধারণত তাদের জন্য আজকের এই আর্টিকেলটি। আপনি এখান থেকে আপনার মুখের ত্বক টানটান করার উপায় গুলো জেনে নিতে পারেন।

তাহলে চলুন দেরি না করে ঝটপট মুখের ত্বক টানটান করার উপায় জেনে নেওয়া যাক। জানতে হলে আপনাকে সম্পূর্ণ আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে হবে।

সূচিপত্রঃ মুখের ত্বক টানটান করার উপায় - রিংকেল দূর করার উপায়

মুখের ত্বক টানটান করার উপায় - রিংকেল দূর করার উপায়

আমাদের মধ্যে অনেকের অল্প বয়সের মুখের ত্বক ঝুলে যায়। যার ফলে আমাদের অল্প বয়সে অনেক বয়স্ক লাগে। আজকের এই আর্টিকেলে আমরা মুখের ত্বক টানটান করার উপায় এবং রিংকেল দূর করার উপায় সম্পর্কে আলোচনা করব। আপনারা যারা আমাদের এই আর্টিকেল পড়ছেন তারা নিশ্চয়ই রিংকেল দূর করার উপায় সম্পর্কে জানতে চান? নিচে আপনাদের জন্য মুখের ত্বক টানটান করার উপায় এবং রিংকেল দূর করার উপায় আলোচনা করা হলো।

আরো পড়ুনঃ পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রীর নাম কি

অতিরিক্ত পরিমাণে দুশ্চিন্তা করা যাবে না - অনেক সময় আমরা অতিরিক্ত পরিমাণে মানসিক চাপের মধ্যে থাকি যার ফলে আমাদের হরমোনাল ইম ব্যালেন্স দেখা যায় যার ফলে আমাদের ত্বকের চামড়া ঝুলে পড়ে। তাই অবশ্যই মানুষের টেনশন মানুষের চাপ থাকবে এটা স্বাভাবিক কিন্তু অতিরিক্ত পরিমাণে মানসিক চাপ নেওয়া যাবে না।

ডায়েট - অতিরিক্ত পরিমাণে চিনি খেলে মুখের ত্বক ঝুলে পড়ে। আপনি যদি এখান থেকে পরিত্রাণ পেতে চান তাহলে আপনাকে অবশ্যই ডায়েট করতে হবে এবং চিনি খাওয়ার পরিমাণ কমিয়ে দিতে হবে।

অলিভ অয়েল - সব ধরনের মশ্চারাইজার আপনার ত্বককে ঝুলে পড়া থেকে রক্ষা করবে। ঘুমাতে যাওয়ার আগে যদি আপনি হালকা করে হাতে অলিভ অয়েল তেল নিয়ে মুখে ম্যাসাজ করে দেন তাহলে এটি আপনার মুখের ত্বক ঝুলে যাওয়া থেকে রক্ষা করবে।

নারিকেল তেল - আপনি যদি নিয়মিত নারিকেল তেল তোকে লাগিয়ে থাকেন তাহলে এটি আপনার ত্বককে ঝুলে যাওয়া থেকে রক্ষা করবে। কারণ নারিকেল তেলের মধ্যে রয়েছে বিভিন্ন রকম পুষ্টিকারী উপাদান।

লেবুর রস - আমরা জানি যে লেবুর রসের মধ্যে রয়েছে ভিটামিন সি। আপনি যদি এক চামচ ময়দা বা বেসন এর সাথে মধু এবং লেবুর রস মিশিয়ে আপনার ত্বকে লাগাতে পারেন তাহলে এটি আপনার ত্বকের জন্য খুবই কার্যকরী হবে।

বাদাম - আপনি যদি বাদাম অথবা বাদাম পানি খেতে পারেন তাহলে এটি আপনার ত্বকের জন্য খুবই কার্যকরী। সারারাত বাদাম পানিতে ভিজিয়ে সকালে খালি পেটে ভালোভাবে বেটে নিন এরপর দুই চামচ ডিম অল্প লেবুর রস মিশিয়ে সেটিকে মুখে লাগাতে পারেন।

মুখের ত্বকের ভাজ দূর করার উপায়

আমরা সকলেই এটা জানি যে একটা নির্দিষ্ট বয়স হলে মানুষের ত্বক ভাজ হয়ে যায়। কিন্তু আপনি যদি সঠিক ভাবে আপনার ত্বকের যত্ন নিয়ে থাকেন তাহলে এটি কে অনেক দিন পর্যন্ত সতেজ রাখা যায়। এখন মুখের ত্বকের ভাজ দূর করার উপায় সম্পর্কে আলোচনা করা হবে। নিচে মুখের ত্বকের ভাজ দূর করার উপায় উল্লেখ করা হলো।

১। আপনি একটি স্ট্রবেরিকে ভালোভাবে পিষে নিয়ে সেটিকে ভালোভাবে মুখে লাগিয়ে রাখুন ১৫ মিনিট থেকে ২০ মিনিট পর্যন্ত। এরপর ভালোভাবে এটিকে ধুয়ে ফেলুন। যদি নিয়মিত এটি ব্যবহার করতে পারেন তাহলে ত্বক টানটান হয়ে যাবে।

২। আপনি যদি আপনার ভাজ হয়ে যাওয়া ত্বককে ভালো করতে চান তাহলে প্রতিদিন এক টুকরো শসা দিয়ে পুরো মুখে ভালোভাবে। আপনার ভাজ হয়ে যাওয়া ত্বককে ভালো করতে সাহায্য করবে।

৩। এক চামচ টক দই এর সঙ্গে এক চামচ ডিমের সাদা অংশ মিশিয়ে ভালোভাবে মুখে লাগাতে হবে। ১৫ মিনিট পর ভালোভাবে সেটিকে ধুয়ে ফেলতে হবে। এতে করে আপনার মুখের ভাজ হয়ে যাওয়া অংশ ঠিক হবে।

৪। এক চামচ গোলাপ জল এর সাথে এক চামচ চালের গুড়া মিশিয়ে ভালোভাবে মুখে লাগাতে হবে। কয়েক মিনিট মুখে লাগিয়ে সেটিকে ভালোভাবে ধুয়ে ফেলতে হবে। যা আপনার ভাজ হয়ে যাওয়া ত্বক দূর করতে সাহায্য করে।

৫। পেঁপে কে ভালোভাবে পিসে এরপর সেটিকে মুখে লাগাতে হবে। এটি আপনার ভাঁজ হয়ে যাওয়া ত্বককে দূর করতে সাহায্য করে। মুখের ত্বকের ভাজ দূর করার উপায় গুলোর মধ্যে অন্যতম একটি।

তৈলাক্ত ত্বক টানটান করার উপায়

তৈলাক্ত ত্বক টানটান করার উপায় নিয়ে আমরা এখন আলোচনা করব। আমাদের মধ্যে অনেকের অত্যন্ত পরিমাণে তৈলাক্ত হয়ে থাকে। তাই তাদের জন্য এখন তৈলাক্ত ত্বক টানটান করার উপায় সম্পর্কে আলোচনা করা হবে।

বেসনের ফেসপ্যাক ব্যবহার করতে পারেন - আপনি কি জানেন বেসন হল প্রাকৃতিক ফেসওয়াশ? যা মুখের তেলতেলে ভাব দূর করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আপনি যদি আপনার তৈলাক্ত ত্বক টানটান করতে চান তাহলে বেসন এর ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। বেসনের সাথে দুধ একই সাথে মধু ভালোভাবে মিশিয়ে সেটিকে মুখে লাগাতে পারেন।

আরো পড়ুনঃ হিজামা কিভাবে করা হয় - হিজামা কোথায় করা হয়

কমলার ফেসপ্যাক - আপনি যদি আপনার মুখের অতিরিক্ত তৈলাক্ত ভাব দূর করতে চান এবং তৈলাক টানটান করতে যান তাহলে আপনার জন্য কমলার ফেসপ্যাক খুবই গুরুত্বপূর্ণ। দুই চামচ কমলালেবুর খোসার গুড়া কয়েক চামচ দুধ এবং হলুদ ভালোভাবে মিশিয়ে সেটিকে মুখে ব্যবহার করতে পারেন।

পাকা কলার ফেসপ্যাক - কলা তৈলাক্ত ত্বক দূর করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আপনি যদি আপনার তৈলাক্ত ত্বক দূর করতে চান এবং তৈলাক্ত ত্বককে টানটান করতে চান তাহলে কলার ফেসপ্যাক আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। এটি তৈলাক্ত ত্বক টানটান করার উপায় গুলোর মধ্যে জনপ্রিয়।

লেবু ও মধুর ফেসপ্যাক - আপনি যদি তৈলাক্ত ত্বক দূর করতে চান এবং তৈলাক্ত ত্বকের টানটান করতে চান তাহলে লেবুর সাথে মধু মিশিয়ে ভালোভাবে সেটিকে মুখে লাগাতে পারেন। যা আপনার ত্বকের ব্যাকটেরিয়া প্রতিরোধ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

মুখের ত্বক টানটান করার ব্যায়াম

মুখের ত্বক টানটান করার ব্যায়াম সম্পর্কে জানতে চান? আমরা ইতিমধ্যেই মুখের ত্বক টানটান করার উপায় সম্পর্কে জেনে এসেছি। এখন আপনাদের জন্য মুখের ত্বক টানটান করার ব্যায়াম নিয়ে আলোচনা করব।

১। আপনি যদি আপনার মুখের ত্বককে সুন্দর রাখতে চান এবং মুখের ত্বকের টান টান করতে চান তাহলে আপনাকে কিছু ব্যায়াম করতে হবে। আপনি যদি নির্দিষ্ট কিছু ব্যায়াম নিয়মিত করতে পারেন তাহলে আপনার মুখের ত্বক টান টান হয়ে যায়।

২। চিবুক ও মুখের ত্বক টানটান করতে মুখ ভর্তি করে বাতাস নিতে হবে এভাবে ৩০ সেকেন্ড অপেক্ষা করে তারপর বাতাস ছেড়ে দিতে হবে। এভাবে দিনে দুইবার করে এই ব্যায়াম করলে ইতিবাচক পরিবর্তন দেখতে পাবেন।

৩। চিবুক উঠিয়ে সিলিং এর দিকে তাকাতে হবে এভাবে ৩০ সেকেন্ড পরপর আবার স্বাভাবিকভাবে নামিয়ে নিন। আপনি কিছুদিনের মধ্যে আপনার ত্বকের টানটান ভাব অনুভব করতে পারবেন।

মুখের চামড়া টানটান করার ক্রিম

আপনার মুখের চামড়া টান টান করার ক্রিম খুঁজে থাকেন তাহলে সঠিক জায়গাতে এসেছেন। আমরা ইতিমধ্যে মুখের ত্বক টানটান করার উপায় সম্পর্কে জেনেছি। এখন খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় মুখের চামড়া টানটান করার ক্রিম সম্পর্কে জানব।

ওলে টোটাল এফেক্ট নাইট ফার্মিং ক্রিম - আপনি যদি আপনার মুখের চামড়া টানটান করতে চান তাহলে এই নাইট ক্রিম খুবই ভালো এবং উপকারী। এটি আপনার ত্বককে মশ্চারাইজার করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এটি কয়েকদিন ব্যবহার করলে বুঝতে পারবেন যে আপনার মুখের চামড়া কিভাবে টান টান হচ্ছে।

বায়োটিক বায়ো হুইট জার্ম ফার্মিং ফেস এন্ড বডি ক্রিম - আপনি যদি আপনার মুখের অথবা শরীরের চামড়া টানটান করতে চান তাহলে এই ক্রিমটি খুবই গুরুত্বপূর্ণ। এই ক্রিমে ভিটামিন এবং প্রোটিনের খুব ভালো উৎস রয়েছে।

পন্ডস গোল্ড রেডিয়েন্স ইউথফুল গ্লো ডে ক্রিম - আপনি যদি আপনার মুখের যে কোন কালো দাগ দূর করতে চান এবং মুখের চামড়াকে টানটান করতে চান তাহলে আপনার জন্য এই ক্রিমটি খুবই গুরুত্বপূর্ণ। এই ক্রিমটি কিছুদিন ব্যবহার করলে আপনার মুখের চামড়া টান টান অনুভব করতে পারবেন। মুখের চামড়া টানটান করার ক্রিম।

হাত পায়ের ত্বক টানটান করার উপায়

হাত পায়ের ত্বক টানটান করার উপায় নিয়ে এখন আমরা আলোচনা করব। আমাদের মধ্যে অনেকে আছে যারা হাত পায়ের ত্বক টানটান করার উপায় সম্পর্কে জানতে চাই বিশেষ করে আপনারা যারা আমাদের এই আর্টিকেল পড়ছেন। আপনাদের জন্য আমরা ইতিমধ্যেই মুখের ত্বক টানটান করার উপায় গুলো আলোচনা করেছি।

অ্যালোভেরা ব্যবহার করতে পারেন - আপনি যদি আপনার হাত অথবা পায়ের ত্বক টানটান করতে চান তাহলে এলোভেরা আপনার জন্য খুবই উপকারী। এলোভেরার মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে পুষ্টি উপাদান যা হাত এবং পায়ের চামড়াকে টানটান করতে সাহায্য করে। ভালোভাবে এলোভেরার রসগুলোকে বের করে ভিটামিন ই ক্যাপসুল এর সাথে মিশিয়ে হাত এবং পায়ে লাগাতে পারেন।

আরো পড়ুনঃ যমজ সন্তান কেন হয় - যমজ সন্তান কিভাবে হয়

বরফ ব্যবহার করতে পারেন - আপনি যদি আপনার হাত এবং পায়ের চামড়াকে টানটান করতে চান তাহলে রাতে ঘুমাতে যাওয়ার আগে বরফের সঙ্গে যে কোন মশ্চারাইজার লোশন অথবা অ্যালোভেরা জেল মিশিয়ে ভালোভাবে কয়েক মিনিট হাত এবং পায়ে লাগাতে পারেন। যা আপনার ত্বকে মসৃণ করতে এবং টানটান করতে সাহায্য করবে।

হলুদ ব্যবহার করতে পারেন - আমরা জানি যে ত্বকের জন্য হলুদ খুবই গুরুত্বপূর্ণ একটি উপাদান। ত্বকের কালো দাগ দূর করতে হলুদ দারুন ভাবে কাজ করে। ভালোভাবে হলুদ থেকে পিষে এক চামচ লেবুর রস মিশিয়ে ভালোভাবে সেটিকে শরীরের ত্বকে লাগাতে পারেন। যা আপনার ত্বককে টানটান করতে সাহায্য করবে।

আমাদের শেষ কথাঃ মুখের ত্বক টানটান করার উপায় - রিংকেল দূর করার উপায়

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে মুখের ত্বক টানটান করার উপায়, রিংকেল দূর করার উপায়, হাত পায়ের ত্বক টানটান করার উপায়, মুখের চামড়া টানটান করার ক্রিম, মুখের ত্বক টান টান করার ব্যায়াম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আপনি যদি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে উক্ত বিষয়গুলো জানতে পেরেছেন। যদি না পড়ে থাকেন তার অবশ্যই শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে নিন ধন্যবাদ। ২০৭৯১

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪