OrdinaryITPostAd

বগলের কালো দাগ দূর করার উপায়

বগলের কালো দাগ দূর করার উপায় গুলো আজকের এই আর্টিকেল আলোচনা করব। আপনি যদি বগলের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে জানতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্যই। এখান থেকে আপনি বগলের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে জেনে নিতে পারবেন।

আপনি যদি বগলের কালো দাগ দূর করার উপায় গুলো জানতে চান তাহলে সম্পূর্ণ আর্টিকেল জুড়ে আমাদের সঙ্গে থাকুন। তাহলে চলুন দেরি না করে বগলের কালো দাগ দূর করার উপায় জেনে নেওয়া যাক।

পেজ সূচিপত্রঃ বগলের কালো দাগ দূর করার উপায়

বগলের কালো দাগ দূর করার উপায় - বগলের কালো দাগ দূর করার ঘরোয়া উপায়

আমাদের অনেকের বগলে কালো দাগ সৃষ্টি হয় বিভিন্ন রকম কারণে। সাধারণত এই কালো দাগ নিয়ে আমরা অনেকেই দুশ্চিন্তার মধ্যে থাকি। আপনি যদি বগলের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে জানতে চান তাহলে আজকের এই আর্টিকেল থেকে বগলের কালো দাগ দূর করার ঘরোয়া উপায় সম্পর্কে জেনে নিতে পারবেন। তাহলে চলুন বগলের কালো দাগ দূর করার ঘরোয়া উপায় গুলো জেনে নেওয়া যাক।

আরো পড়ুনঃ চুল ঘন করার উপায় ৭ দিনে - চুল পড়া বন্ধ করার উপায়

১। শেভিং করার পর অ্যাপেল সিডার ভিনেগার ব্যবহার করতে পারেন। এর জন্য প্রথমে আপনাকে সেভিং করে নিতে হবে এরপরে আপেল সিডার ভিনেগার তুলাই লাগিয়ে ভালো করে বগলে মাখিয়ে নিতে হবে। সপ্তাহে তিন থেকে চার দিন এই আপেল সিডার ভিনেগার ঠিকমতো লাগালে বগলের কালো দাগ দূর হয়ে যাবে।

২। অলিভ অয়েল তেল ব্যবহার করতে পারেন। এর জন্য প্রথমে অলিভ অয়েল তেল কিছুটা ব্রাউন সুগার মেশাতে হবে এরপরে বগলে লাগিয়ে নিতে হবে। সপ্তাহে কয়েকবার এই মিশন টি বগলে লাগাতে হবে তাহলেই বগলের কালো দাগ দূর করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

৩। বগলের ত্বকের কালচে দাগ দূর করতে লেবুর সঙ্গে চিনি মিশিয়ে চিনি ভালোভাবে গুলিয়ে নিতে হবে এরপরে তুলা দিয়ে সেগুলোকে বগলে লাগাতে হবে। সপ্তাহে তিন থেকে চার দিন এই মিশ্রণটি বগলে লাগালে বগলের কালো দাগ দূর হবে।

৪। লেবুর রস ব্যবহার করতে পারেন। এর জন্য আপনাকে ভালোভাবে লেবুর রস বের করে নিতে হবে। আমরা জানি যে লেবুর রসের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট। যা ত্বকের কালো দাগ দূর করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

৫। প্রতিদিন গোসলের সময় পাতিলেবুর রস শেভিং এর জায়গায় ভালো করে লাগাতে হবে। এটি সহজে কালো দাগ দূর করতে সাহায্য করে।

ঘাড় ও বগলের কালো দাগ দূর করার উপায় - ঘাড়ের কালো দাগ দূর করার উপায়

প্রিয় বন্ধুরা আমরা এখন ঘাড় ও বগলের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে জানব। আমরা অনেকেই ঘাড়ের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে জানতে চায়। সাধারণত তাদের উদ্দেশ্যেই আজকের এই আর্টিকেলে ঘাড় ও বগলের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে নিয়ে এসেছি। তাহলে চলুন বন্ধুরা ঘাড়ের কালো দাগ দূর করার উপায় গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

লেবুর রসঃ আমরা জানি যে লেবুর রস যে কোন দাগ মুছে ফেলার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এর জন্য ভালোভাবে লেবু কেটে নিতে হবে। লেবু ন্যাচারাল বা প্রাকৃতিক ব্লিচিং হিসেবে কাজ করে। তাই লেবুর রস কে গোসলের পরে ভালোভাবে তুলা দিয়ে বগলে অথবা ঘাড়ে লাগিয়ে নিতে হবে। কিছুক্ষণ রাখার পরে ভালো করে কচলে সেগুলোকে ধুয়ে নিতে হবে।

আলু এবং শসাঃ আমরা জানি যে আলুর মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে প্রাকৃতিক উপাদান। যা প্রাকৃতিক ব্লিচিং হিসেবে কাজ করে থাকে। এর জন্য আমাদের প্রথমে আলু কে ভালোভাবে কেটে নিতে হবে এবং সেখান থেকে রস বের করে নিতে হবে। এরপর সেই রসগুলোকে ভালোভাবে বগল এবং ঘাড়ে ভালোভাবে লাগিয়ে নিতে হবে।

বেকিং সোডাঃ আপনি যদি আপনার বগলের এবং ঘাড়ের কালো দাগ দূর করতে চান তাহলে বেকিং সোডা খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এটি খুবই সহজলভ্য জিনিস আপনি আপনার রান্নাঘরেই বেকিং সোডা পেয়ে যাবেন। এর জন্য বেকিং সোডা সঙ্গে সামান্য পরিমাণে পানি মিশিয়ে পেস্ট তৈরি করতে হবে এরপর সেগুলোকে ঘাড়ে এবং বগলে লাগিয়ে নিতে হবে।

আরো পড়ুনঃমানুষের চোখ কত মেগাপিক্সেল - মানুষের চোখ কত ডিগ্রি কোণে দেখে

বেসন ও হলুদ ব্যবহারঃ আপনি যদি ঘাড়ের এবং বগলের কালো দাগ দূর করতে চান তাহলে বেসন এবং হলুদ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এর জন্য আপনাকে এক চামচ বেসন নিয়ে নিতে হবে এরপর কয়েক ফোটা নারিকেল তেল মিশিয়ে নিতে হবে এরপর এগুলোর সাথে সামান্য পরিমাণ বেকিং সোডা মিশিয়ে সেগুলোকে ঘাড়ে এবং বগলে লাগাতে হবে।

লজ্জাস্থানের কালো দাগ দূর করার উপায়

আমাদের অনেকের লজ্জা স্থানে কালো দাগ থাকে। তাই এখন আমরা লজ্জাস্থানের কালো দাগ দূর করার উপায় নিয়ে আলোচনা করব। ওপরের আলোচনায় বগলের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে জেনে এসেছি। এখন আপনাদের সুবিধার্থে আমরা লজ্জাস্থানের কালো দাগ দূর করার উপায় নিয়ে আলোচনা করব।

পাতি লেবু এবং গোলাপজল ব্যবহার

আমরা জানি যে পাতিলেবুর মধ্যে রয়েছে ভিটামিন সি এবং সাইট্রিক এসিড যা আমাদের লজ্জাস্থানের আশেপাশের কালো দাগ উপর লাগালে সেগুলো দূর করতে সাহায্য করবে। এর জন্য আপনাকে ভালোভাবে পাতি লেবু থেকে রস বের করে নিতে হবে এবং সেখানে এক চামচ পরিমাণ গোলাপ জল এবং এক চামচ পরিমাণ গ্লিসারিন মিশিয়ে সেগুলোকে লজ্জাস্থানের কালো দাগে লাগাতে হবে।

কমলালেবুর রস, দুধ এবং মধু ব্যবহার

আমরা জানি যে কমলালেবুর মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি। দুধ এবং মধুর মধ্যে সেগুলোকে মিশিয়ে লজ্জাস্থানের আশেপাশে লাগালে সেখানকার কালো দাগ গুলো তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এর জন্য আপনাকে কমলা লেবুর রস বের করে নিতে হবে এরপর সেখানে ভালোভাবে মধু এবং দুধ মেশাতে হবে এবং এই মিশ্রণটিকে লজ্জাস্থানের আশেপাশে লাগাতে হবে।

অ্যালোভেরা ব্যবহার করতে পারেন

অ্যালোভেরার মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে পুষ্টি উপাদান যা আমাদের মুখের এবং ত্বকের কালো দাগ দূর করতে এবং উজ্জ্বল করতে সাহায্য করে। তাই অ্যালোভেরা আপনি আপনার লজ্জাস্থানের কালো দাগ দূর করতে ব্যবহার করতে পারেন।

কাঁচা ডিমের ঘোল ব্যবহার

আপনি যদি আপনার লজ্জা স্থানের কালো দাগ দূর করতে চান তাহলে কাঁচা ডিম নিয়ে ডিমের কুসুমটিকে বাদ দিয়ে সাদা অংশটুকু ব্যবহার করতে পারেন। তার জন্য আপনাকে একটি কাঁচা ডিম ভালোভাবে বাটিতে মেশাতে হবে। এরপর সে অংশটিকে লজ্জাস্থানের কালো দাগের আশেপাশে লাগাতে হবে।

আলু ব্যবহার করতে পারেন

আমরা জানি যে আলুর রসের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে পুষ্টি উপাদান। মুখে কালো দাগ দূর করতে আলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আপনি যদি আপনার লজ্জাস্থানের কালো দাগ দূর করতে চান তাহলে আলু ব্যবহার করতে পারেন। এর জন্য আলু থেকে ভালো করে বের করে নিতে হবে। সে রসগুলোকে ভালোভাবে লজ্জাস্থানের কালো দাগের উপরে লাগাতে হবে।

বগলের কালো দাগ দূর করার ক্রিমের নাম - বগলের কালো দাগ দূর করার ঔষধ

প্রিয় বন্ধুরা আশা করি আপনারা বগলের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে আজকের এই আর্টিকেল থেকে জানতে পেরেছেন। আমরা এখন বগলের কালো দাগ দূর করার ক্রিমের নাম সম্পর্কে আলোচনা করব। আশা করি আপনি আজকের এই আর্টিকেল থেকে বগলের কালো দাগ দূর করার ক্রিমের নাম এবং বগলের কালো দাগ দূর করার ঔষধ সম্পর্কে জানতে পারবেন। তাহলে চলুন বগলের কালো দাগ দূর করার ঔষধ সম্পর্কে জেনে নেওয়া যাক।

আপনি যদি বগলের কালো দাগ দূর করার ক্রিমের নাম জানতে চান তাহলে বেটনোভেট সি এন ক্রিম ব্যবহার করতে পারেন। এই ক্রিমটি বাজারে খুবই সহজলভ্য এবং আপনি এটি ৪০-৫০ টাকার মধ্যে যেকোনো ফার্মেসী দোকানে পেয়ে যাবেন।

আরো পড়ুনঃ ইলেকট্রনিক্স কাকে বলে - ইলেকট্রনিক ডিভাইস কাকে বলে

এছাড়া আপনি যদি আপনার বগলের কালো দাগ দূর করতে চান তাহলে উপরে উল্লেখ করা ঘরোয়া উপায় গুলো ব্যবহার করতে পারেন। এই উপায়গুলো ব্যবহার করে খুব সহজেই আপনি বগলের কালো দাগ দূর করতে পারবেন। তাই কোন রকম ক্রিম এবং ওষুধ ব্যবহার না করে আপনি ঘরোয়া উপায় গুলো ব্যবহার করতে পারেন। ওষুধ এবং ক্রিম ব্যবহার করলে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে করবেন।

বগলের কালো দাগ দূর করার উপায়ঃ শেষ কথা

বগলের কালো দাগ দূর করার ঔষধ, বগলের কালো দাগ দূর করার উপায়, বগলের কালো দাগ দূর করার ক্রিমের নাম, লজ্জাস্থানের কালো দাগ দূর করার উপায়, ঘাড়ের কালো দাগ দূর করার উপায়, ঘাড় ও বগলের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। প্রিয় বন্ধুরা আশা করি আপনারা উক্ত বিষয় গুলো জানতে পেরেছেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন। ১৬৮৩০

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪