OrdinaryITPostAd

মহিলাদের অর্গাজম না হওয়ার কারণ

মহিলাদের অর্গাজম না হওয়ার কারণ সম্পর্কে আজকের এই আর্টিকেলে আলোচনা করা হবে। যৌন মিলনের শেষে যে তৃপ্তি পাওয়া যায় তাকেই অর্গাজম বলে। কিন্তু মহিলাদের অর্গাজম না হওয়ার কারণ সম্পর্কে আমরা অনেকেই জানিনা। আপনাদের সুবিধার্থে মহিলাদের অর্গাজম না হওয়ার কারণ আলোচনা করা হলো।

আপনি যদি মহিলাদের অর্গাজম না হওয়ার কারণ সম্পর্কে জানতে চান তাহলে সম্পূর্ণ আর্টিকেল জুড়ে আমাদের সঙ্গে থাকুন। তাহলে চলুন দেরি না করে মহিলাদের অর্গাজম না হওয়ার কারণ সম্পর্কে জেনে নেওয়া যাক।

পেজ সূচিপত্রঃ মহিলাদের অর্গাজম না হওয়ার কারণ

মহিলাদের অর্গাজম না হওয়ার কারণ

আমরা অনেকেই অর্গাজম কি এ বিষয়টি সম্পর্কে জানিনা। আপনি যদি অর্গাজম সম্পর্কে না জেনে থাকেন তাহলে এ বিষয়টি সম্পর্কে ধারণা পাবেন না। অর্গাজম হলো নারী-পুরুষের যৌন মিলনের শেষে যে তৃপ্তি অনুভূত হয় তাকে অর্গাজম বলে। মহিলাদের অর্গাজম না হওয়ার কারণ বেশ কয়েকটি রয়েছে। মহিলাদের অর্গাজম না হওয়ার কারণ উল্লেখ করা হলো।

আরো পড়ুনঃ মুমিনের বৈশিষ্ট্য - মুমিনের ১০ টি বৈশিষ্ট্য

অর্গাজম মেয়েদের ক্ষেত্রে বেশি দেখা যায় কিন্তু পুরুষদের ক্ষেত্রে এটি দেখা যায় কিন্তু মেয়েদের তুলনায় কম। অর্গাজম না হওয়ার পেছনে বেশ কিছু কারণ রয়েছে এর মধ্যে বড় একটি কারণ হলো এখন অনেক নারী যৌন মিলনকে একটা নিয়ম বা দায়িত্ব হিসেবে দেখেন। তারা ভুলে যান যৌন মিলন তাদেরকে ও মানসিক ও শারীরিক আনন্দ দিতে পারে।

মেয়েরা তাদের ভালোলাগা বা খারাপ লাগা গুলো নিয়ে তারা সহজে মুখ খোলেন না। যার ফলে মিলনটা তাদের কাছে অনেক ক্ষেত্রেই যান্ত্রিক হয়ে ওঠে এবং তারা মিলনটা অনুভব করতে পারে না। কারণ অর্গাজম হওয়ার ক্ষেত্রে সঙ্গীর ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। যৌন মিলনের সময় যদি ভালোলাগা খারাপ লাগার কথা খেয়াল রাখা না হয় তাহলে এক্ষেত্রে অর্গাজম না হওয়ার সম্ভাবনা বেশি। এটি সাধারণত মহিলাদের অর্গাজম না হওয়ার কারণ।

মেয়েদের অর্গাজম হতে কতক্ষণ সময় লাগে - অর্গাজম হতে কত সময় লাগে

মেয়েদের অর্গাজম হতে কতক্ষণ সময় লাগে? এ ধরনের প্রশ্ন অনেক শোনা যায়। প্রয়োজন হল আমাদের শারীরিক এবং মানসিক প্রশান্তির বহিঃপ্রকাশ। সাধারণত নারীদের ক্ষেত্রে অর্গাজম বেশি হয়ে থাকে। অর্গাজম হতে কত সময় লাগে? বিশেষ করে মেয়েদের অর্গাজম হতে কতক্ষণ সময় লাগে? এ ধরনের একটা প্রশ্ন শোনা যায়।

আরো পড়ুনঃ মেষ রাশির নারীর বৈশিষ্ট্য - মেষ রাশির বৈশিষ্ট্য

এর কোন নির্দিষ্ট সময় নেই তবে বিভিন্ন সময় বিভিন্ন রকম গবেষণা করে দেখা গেছে যে কারো ৮-১২ মিনিট সময় লাগে আবার কারো ১৫-২০ মিনিট সময় লাগে আবার কারো কারো ক্ষেত্রে ৩০-৪০ মিনিট সময় লেগে যেতে পারে এটা সাধারণত মন মানসিকতা এরকম নির্ভর করে। তাই এর কোন নির্দিষ্ট সময় নির্ধারণ করা নেই।

অর্গাজম এর লক্ষণ - নারীর অর্গাজম হওয়ার লক্ষণ

অর্গাজম এর লক্ষণ রয়েছে যেগুলো অনুভব করলে বোঝা যাবে যে অর্গাজম হচ্ছে। নারীর অর্গাজম হওয়ার লক্ষণ এবং পুরুষদের ক্ষেত্রে প্রায় একই রকম। যেহেতু এটি শারীরিক এবং মানসিক শান্তির বহিঃপ্রকাশ তাই নারীর অর্গাজম হওয়ার লক্ষণ অর্থাৎ অর্গাজম এর লক্ষণ উল্লেখ করা হলো।

  • পরিপূর্ণ তৃপ্তি পেলে নারীর দেহ অচল হয়ে পড়বে
  • অতিরিক্ত পরিমাণে ক্লান্ত লাগবে শরীর।
  • অনুভূত হবে যে অনেক কাজ করার পরে বিশ্রাম নিচ্ছে।
  • হৃদস্পন্দনের মাত্রা বৃদ্ধি পাবে।
  • ক্লান্ত এবং তৃপ্তিতে চোখ বন্ধ হয়ে আসবে।
  • নারীর গোপনাঙ্গ অর্থাৎ যোনি থেকে রস বের হবে। দেহজুড়ে অবসান নেমে আসবে।
  • অনেক ক্ষেত্রে নারীরাও অজ্ঞান হয়ে যেতে পারে পরিপূর্ণ তৃপ্তির কারণে।

অর্গাজমের অনুভূতি কেমন

যৌন উত্তেজনা চরম পর্যায়ে বলা হয় অর্গাজম। পুরুষ এবং নারীর শরীরে প্রক্রিয়াটি আলাদাভাবে হলেও এর অনুভূতি কিন্তু একই রকম। অর্গাজমের অনুভূতি কেমন? এ বিষয়ে একমাত্র একজন দম্পতি জানে। কারণ মিলনের চরম মুহূর্তের স্বর্গীয় সুখ অনুভূতি পেতে কত কষ্ট করতে হয়।

আরো পড়ুনঃ যমজ সন্তান কেন হয় - যমজ সন্তান কিভাবে হয়

সাধারণত অর্গাজম ও যৌন তৃপ্তির পর মেয়েদের যোনি সুখে আসে এবং অনেক ক্লান্ত অনুভব করে। তাৎক্ষণিকভাবে যৌন মিলনের আগ্রহ কমে আসে। আবার কিছুক্ষণ বিশ্রাম নেওয়ার পর আবার যৌন মিলনের আগ্রহ ফিরে আসে। যেহেতু এটি একটি শরীরবৃত্তীয় প্রক্রিয়া তাই তাৎক্ষণিকের অনুভূতি হল ক্লান্ত।

মহিলাদের অর্গাজম না হওয়ার কারণঃ শেষ কথা

মহিলাদের অর্গাজম না হওয়ার কারণ, অর্গাজমের অনুভূতি কেমন? অর্গাজম এর লক্ষণ, নারীর অর্গাজম হওয়ার লক্ষণ, মেয়েদের অর্গাজম হতে কতক্ষণ সময় লাগে? অর্গাজম হতে কত সময় লাগে? এ বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। প্রিয় বন্ধুরা আশা করি আপনার বক্তব্য সেগুলো সম্পর্কে জানতে পেরেছেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম তথ্যমূলক আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন।১৬৮৩০

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪